সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
নাগরপুরে কৃষকদের মাঝে ধানের চারা বিতরন

নাগরপুরে কৃষকদের মাঝে ধানের চারা বিতরন

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর: নাগরপুরে গতবন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ধানের চারা ও মাস কালাই এর বীজ বিতরন করা হয়েছে।

রোববার সকালে উপজেলা মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর এ উপকরন বিতরন কার্যক্রমের আয়োজন করে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, রোপা আমন/২০১৯-২০ মৌসুমে বন্যায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পূর্নবাসন কর্মসূচীর আওতায় ২৪০ জন কৃষকের মাঝে রোপা আমন ধানের চারা বিতরন ও খরিপ-২/২০১৯-২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র ৪৫০ জন কৃষকের মাঝে মাসকালাই এর বীজ ও সার বিতরন করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা ছরোয়ার হোসেনের সঞ্চালনায় এ উপকরন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য শেখ কামাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আ.মতিন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোপাল চন্দ্র সাহা প্রমূখ।

সাংসদ টিটু বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কৃষকদের যেকোন ক্ষতি পূরণে সরকার বদ্ধ পরিকর।

বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতি পূরণে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মাধ্যমে সরকার কৃষকদের পাশে দাড়িয়েছে। তিনি উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে আরও বলেন আপনাদের যাদের কাছে পর্যাপ্ত ধান আছে তারা সরকার নির্ধারিত মূল্যে ধান সরকারি খাদ্যগুদামে গিয়ে বিক্রি করতে পারবেন।

যারা এখনও ডিজেল চালিত সেচ পাম্প চালান তারা আবেদন করুন যাতে আপনাদের আগামী ইরি বোরো মৌসুমের আগেই বিদ্যুতের আওতায় নিয়ে আসতে পারি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840